শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

সাভারের পাথালিয়া ইউনিয়নে জাতীয় শোক দিবস পালিত

আপেল মাহমুদঃ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৫৬১ পাঠক পড়েছে
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার (২৭ আগষ্ট) বিকালে সাভার উপজেলা পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের আয়োজনে নয়ারহাট গণ বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।
পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মোয়াজ্জেম হোসেনের সার্বক্ষণিক  তত্বাবধানে এবং সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ফয়জল হক।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান এমপি এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।
প্রধান আলোচক মঞ্জুরুল আলম রাজীব বলেন, পৃথিবী সৃষ্টির পর থেকে ১৯৭১ সালে স্বাধীনতা অর্জন পর্যন্ত বাংলাদেশের মানুষ কখনোই স্বাধীন ছিলো না। তারা বাংলায় কথা বললেও তাদের নিজেদের স্বাধীন কোনো ভূখন্ড ছিলো না। ভাষাভিত্তিক জাতীয়তাবাদ আন্দোলনের মাধ্যমেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বিভিন্ন ধাপে ধাপে, দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছে। সেই স্বাধীনতার অর্জনকে ধ্বংস করতেই ১৯৭৫সালের  ১৫ আগষ্ট তাকে নির্মম ভাবে হত্যা করা হয়। কিন্তু দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীদের সেই ইচ্ছা পূরণ হয়নি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য। তার নেতৃত্বে এদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হয়ে এগিয়ে চলছে। তাই আপনাদের প্রতি অনুরোধ আপনারা যার যার স্থান থেকে সৎ ও নিষ্ঠার সাথে দেশের উন্নয়নে কাজ করে যাবেন,পরিশেষে উপস্থিত সকলের কাছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনায় দোয়া চান।
আলোচনা শেষে ১৫ আগষ্ট নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।  পরে সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ফিরোজ কবীর, যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, আশুলিয়াথানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন, মোহাম্মদ সাইফুল ইসলাম যুগ্ন-আহবায়ক ও চেয়ারম্যান ধামসোনা ইউনিয়ন পরিষদ,পাথালিয়া ইউপি চেয়ারম্যান মোঃ পারভেজ দেওয়ান, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির সরকার,সাভার উপজেলা যুবলীগ নেতা মাজহারুল ইসলাম, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক প্রমুখ সহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580