শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

সিরাজগঞ্জ-৬ আসনে ভোটগ্রহণ চলছে

সিরাজগঞ্জ ও শাহজাদপুর প্রতিনিধি
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ২২০ পাঠক পড়েছে

সিরাজগঞ্জ-৬ আসনে (শাহজাদপুর) উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে ১৬০টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয় যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচেন তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মোক্তার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী মোটরগাড়ি প্রতীকের অ্যাডভোকেট হুমায়ুন কবির।

রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম জানান, এ আসনের ১৬০টি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন করার লক্ষ্যে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেরিনা জাহান কবিতার মুখপাত্র ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক সাবেক এমপি চয়ন ইসলাম জানান, তাদের আশা বিপুল ভোটে নৌকার প্রার্থী জয়লাভ করবেন।

জাতীয় পার্টির প্রার্থী মোক্তার হোসেন জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে লাঙ্গল প্রতীকের জয়লাভের ব্যাপারে তিনি আশাবাদী।

স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হুমায়ুন কবির জানান, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে তিনি এ নির্বাচনে অংশগ্রহণ করেছেন। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও অবাধ হলে ভোটাররা তার মোটরগাড়ি প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

এ আসনের মোট ভোটার ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৫ হাজার ৩৪৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৪৩৭ জন।

প্রসঙ্গত, এ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন গত ২ সেপ্টেম্বর করোনা ভাইরাসে মারা যান। আসনটি শূন্য হওয়ায় নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। শাহজাদপুর উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে এ আসন গঠিত।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580