শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

সূচক কমলো, কমলো লেনদেনও

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ২২৯ পাঠক পড়েছে

আষাঢ় মাসের চরিত্রের সাথে মিল রেখেই যেন চলছে শেয়ারবাজারের কার্যকলাপ । এই মেঘ তো এই বৃষ্টি। একদিন শেয়ারবাজারে বড় উত্থান হচ্ছে,পরদিনই আবার সব ক্ষেত্রেই দেখা যাচ্ছে পতন । গতকাল সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) ইতিবাচক একটা দিন কাটানোর পর আজ মঙ্গলবার সে ভালটা সইলো না যেন! আজ সূচক কমছে,সাথে লেনদেন । আর অধিকাংশ কোম্পানির শেয়ারের দরে পতন – মানে দিন খারাপ হওয়ার জন্য যা যা হওয়া লাগে সবই হলো আজ।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমেছে ।তবে সবেধন নীলমনি হিসেবে লেনদেনটাকিছুটা বেড়েছে।

মঙ্গলবারডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট কমে ৬ হাজার ১০৫ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৫পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অস্থান করছে ২২০৫ ও ১৩০৪ পয়েন্টে।

এদিন, ডিএসইতে ২ হাজার ১৭ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ২ হাজার ৪৩ কোটি ৪৮ লাখ টাকার। এ হিসেবে আজ ডিএসইতে আগের দিন থেকে ২৫ কোটি ৯১ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

মঙ্গলবার ডিএসইতেদিনভর লেনদেনে অংশ নেওয়া মোট ৩৬৯টি কোম্পানির শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, দর কমেছে ২০৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে।এদিন সিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৩১টির, দর কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।লেনদেন হয়েছে ১০২ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580