বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

সেপ্টেম্বরে ভূমি ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ১৬৩ পাঠক পড়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ভূমি ভবন কমপ্লেক্স আগামী মাসেই উদ্বোধন করতে পারেন বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।  বুধবার ভবনের সর্বশেষ অগ্রগতি কার্যক্রম পরিদর্শন করার সময় তিনি এ তথ্য জানান।

পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান। এসময় ভূমি ভবনের প্রকল্প পরিচালক ও গণপূর্ত প্রকল্প সার্কেল-১ -এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. খালেদ হোসেন ভূমিমন্ত্রীকে ভূমি ভবনের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে অবগত করেন। এসময় প্রকল্প পরিচালক মন্ত্রীকে জানান, ভূমি ভবন এখন দাপ্তরিক কর্মকাণ্ড পরিচালনার জন্য পুরোপুরি প্রস্তুত।

এসময় আরও উপস্থিত ছিলেন, ভূমি সংস্কার বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান যাহিদা খানম, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. মোয়াজ্জেম হোসেন, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস, গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সতীনাথ বসাক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মাহবুবুর রহমান, ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত দপ্তর/সংস্থা ও গণপূর্ত অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

মন্ত্রণালয় সূত্র জানায়, ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত ভূমি সংস্কার বোর্ড, ভূমি আপিল বোর্ড এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর ঢাকা শহরের ভিন্ন ভিন্ন জায়গায় অবস্থিত। ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত বিভিন্ন দপ্তর, সংস্থা ছাড়াও ভূমি মন্ত্রণালয়ের আওতায় বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের কার্যালয় ও একটি আধুনিক রেকর্ড রুমের সংস্থান এ ভূমি ভবন কমপ্লেক্সে রাখা হয়েছে। অফিসগুলো একই ভবনে অবস্থানের ফলে ভূমি সংক্রান্ত সেবাদান ও সেবাগ্রহণ প্রক্রিয়া সহজ হবে।

উল্লেখ্য, ভবনটিতে বিশেষ ব্যবস্থা হিসেবে স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করা হয়েছে। এছাড়াও ভূমি ভবন কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল, বঙ্গবন্ধু কর্নার ও কর্মজীবী মায়ের সুবিধার্থে একটি ডে-কেয়ার সেন্টার স্থাপন করা হয়েছে। প্রকল্পটির প্রাক্কলিত ব্যয় প্রায় ১৮০ কোটি টাকা। নির্মিত ভবনটি ২টি বেজমেন্টসহ মোট ১৩ তলা বিশিষ্ট। মূল ভবনটির নির্মাণ এরিয়া প্রায় ৩২ হাজার ২০০ বর্গ মিটার।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর ২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমি মন্ত্রণালয় পরিদর্শনের সময় ভূমি মন্ত্রণালয়ের সেবাদানকারী সকল দপ্তর/সংস্থাকে একই ছাদের নীচে এনে জনগণকে ‘এক জায়গায় সকল সেবা’ (One Stop Service) প্রদানের জন্য ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেন। তাঁর নির্দেশনার পরিপ্রেক্ষিতে একই স্থানে ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত দপ্তর/সংস্থাসমূহের স্থান সংকুলানের জন্য ভূমি ভবন কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580