বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৫১ অপরাহ্ন

সেরা অভিনেতা তারিক আনাম, অভিনেত্রী সুনেরাহ

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৫১৭ পাঠক পড়েছে

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের জন্য এবার ২৬টি ক্ষেত্রে বিশিষ্ট শিল্পী ও কুশলীকে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’ প্রদানের ঘোষণা দিয়েছে সরকার। আজ বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে। সেরা অভিনেতা হিসেবে এবার পুরস্কার পাচ্ছেন বরেণ্য অভিনেতা তারিক আনাম খান। ‘আবার বসন্ত’ ছবির জন্য তার হাতে এই পুরস্কার উঠতে যাচ্ছে। অন্যদিকে, সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন সুনেরাহ বিনতে কামাল। ‘ন ডরাই’ ছবির জন্য তিনি এই পুরস্কার পাচ্ছেন। আর ২০১৯-র শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতার পুরস্কার পাচ্ছেন তানিম রহমান অংশু। একই ছবির জন্য তিনিও এই সম্মানে ভূষিত হচ্ছেন।

এবার শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে যৌথভাবে পুরস্কার পাচ্ছে ‘ন ডরাই’ ও ‘ফাগুন হাওয়া’। আর আজীবন সম্মাননা পাচ্ছেন সোহেল রানা ও সুচন্দা। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাচ্ছেন ফজলুর রহমান বাবু। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন নারগিস আকতার। খল চরিত্রের অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

এবার সেরা সংগীত পরিচালক হয়েছেন ইমন চৌধুরী, সেরা গায়ক মৃণাল কান্তি দাস আর সেরা গায়িকা মমতাজ বেগম ও ফাতিমা তুয যাহরা ঐশী পুরস্কার পাচ্ছেন। শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে যৌথভাবে পুরস্কার পাচ্ছেন আফরীন আক্তার ও নাইমুর রহমান, সেরা সুরকার হিসেবে তানভীর তারেক ও প্লাবন কোরেশী, সেরা গীতিকার হিসেবে কামাল আবদুল নাসের চৌধুরী ও নির্মলেন্দু গুণকে চূড়ান্ত করা হয়েছে। শিগগিরই জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580