মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :

সড়কে শৃঙ্খলা ফেরাতে ১১১ সুপারিশ বাস্তবায়নে উপ-কমিটির প্রস্তাব

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ২১ পাঠক পড়েছে

স্টাফ রিপোর্টার : পরিবহন খাতে শৃঙ্খলা জোরদার ও দুর্ঘটনা নিয়ন্ত্রণের লক্ষ্যে ১১১টি সুপারিশ বাস্তবায়নে গঠিত চারটি উপ-কমিটি তাদের প্রস্তাব জমা দিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার (২৩ ডিসেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ বাস্তবায়নের জন্য টাস্কফোর্সের সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, প্রথম সভায় চারজন সচিবের নেতৃত্বে চারটি কমিটি করা হয়েছিল। তারা আজকে এসব সুপারিশ জমা দিয়েছে। তাদের প্রস্তাবগুলো পর্যালোচনা করা হয়েছে। সভায় সুপারিশ বাস্তবায়নে সকলে সুচিন্তিত মতামত দিয়েছেন।

সরকার পর্যায়ক্রমে উপ-কমিটির ১১১ সুপারিশ বাস্তবায়ন করবে বলে জানিয়েছেন মন্ত্রী। এর কারণ হিসেবে তিনি বলেন, কোভিডে সারা বিশ্ব আজ স্থবির অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। কিন্তু বাংলাদেশ প্রধানমন্ত্রীর নেতৃত্বে আসরা বসে নেই, কাজ করছি। তারপরও কোভিডের জন্য আমরা অনেক কিছু থেকে পিছিয়ে পড়েছি। সেই জায়গা থেকে উত্তরণের জন্য আগামী সভায় সুপারিশগুলো বাস্তবায়নে কিভাবে কাজ করা হবে, তা নিয়ে আলোচনা হয়েছে।’

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সুপারিশ যেগুলো আসছে, সেগুলোর কোনটা স্বল্পমেয়াদী, কোনটা মধ্য ও দীর্ঘমেয়াদী। বিস্তারিতভাবে কাজ করার জন্য চারটি কমিটি রয়েছে। তারা এরই মধ্যে কাজ শুরু করেছে। অনেকগুলো প্রক্রিয়াধীন রয়েছে।’ মন্ত্রী বলেন, আপনারা দেখবেন এখন কেউ মোটরসাইকেলে হেলমেট ছাড়া চড়ে না। এ রকম অনেক সুপারিশ আমরা ধীরে ধীরে বাস্তবায়নে যাচ্ছি। আমরা আরও দ্রুত গতিতে কিভাবে বাস্তবায়ন করতে পারব সেটা নিয়ে কাজ করছি।’

স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে সভায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি শাজাহান খান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দিন, সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন সভায় অংশ নেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580