শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

১০ পর্বের অ্যানিমেশন সিরিজে আসছে বঙ্গবন্ধুর জীবনী : পলক

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ২০১ পাঠক পড়েছে

মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীকে ১০০ মিনিটের অ্যানিমেশন সিরিজে তুলে ধরার উদ্যোগ নিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

বুধবার (১৭ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি মিলনায়তনে জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই উদ্যোগের কথা জানান প্রতিমন্ত্রী।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানান, বঙ্গবন্ধু জীবনের পাঁচটি স্তরকে ১০ পর্বের অ্যানিমেশন সিরিজে তুলে ধরা হবে। প্রতিটি পর্বের দৈর্ঘ্য হবে ১০ মিনিট।

এ সময় জুনাইদ আহমেদ পলক আরও জানান, জাতির জনকের জন্মশতবার্ষিকীতে শিশুদের জন্য আমরা একটা অ্যানিমেশন ফিল্ম ‘মুজিব আমার পিতা’র নির্মাণকাজ শেষ করেছি। এই ফিল্মই হবে বাংলাদেশের প্রথম অ্যানিমেশন ফিল্ম।

আনুষ্ঠানিকভাবে প্রদর্শনের আগে কারিগরি কিছু ত্রুটি দেখা দিয়েছে, যা দ্রুত সংশোধন করে প্রদর্শনের জন্য প্রস্তুত করা হবে বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘মুজিব আমার পিতা’ এই সিনেমায় বঙ্গবন্ধু জন্ম, শৈশব-কৈশোর এবং তার রাজনৈতিক সংগ্রামের ইতিহাস তুলে ধরা হবে। বিশেষ করে মহান ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদানকে প্রাধান্য দেয়া হয়েছে এই সিনেমায়।

জাতির পিতার স্মৃতি সংরক্ষণের লক্ষ্যে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ভিডিও ভার্সনকে হাই ডেফিনেশনে রূপান্তরিত করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের এই আধুনিক ভার্সনের মাধ্যমে বঙ্গবন্ধুর দেশপ্রেম সম্পর্কে জানতে পারবে ভবিষ্যৎ প্রজন্ম।

এ সময় ২০১৭ সালে ওয়ার্ল্ড হেরিটেজ ডকুমেন্টস হিসেবে অন্তর্ভুক্ত করায় ইউনেসকোকে ধন্যবাদ জানান জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু সারাজীবন মেহনতি মানুষের জন্য কাজ করে গেছেন। ৫৫ বছরের জীবনকালে বঙ্গবন্ধু মানুষের মুক্তি সংগ্রামে নেতৃত্ব দেয়ার জন্য ১৪ বছরই কারাগারে পাঠিয়েছেন। কিন্তু দেশি-বিদেশি ষড়যন্ত্রে সোনার বাংলার গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে পারেননি।

বর্তমান সরকার তারই স্বপ্নের বাস্তবায়নে কাজ করছে বলে মন্তব্য করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলমসহ ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580