শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

১২৫টি লাগেজ ভ্যান কিনছে রেল মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩০ পাঠক পড়েছে

সারাদেশে কৃষিপণ্য পরিবহনে ১২৫টি লাগেজ ভ্যান কিনতে যাচ্ছে রেল মন্ত্রণালয়। এতে কৃষকরা সহজেই ট্রেনে কৃষি পণ্য সরবরাহ করতে পারবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

শনিবার কুমিল্লা রেলওয়ে স্টেশনে ২৪ কিলোমিটার ডুয়েলগেজ ডাবল লাইনে ট্রেন চলাচলের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন রেলপথমন্ত্রী।

দেশজুড়ে রেলের চলমান প্রকল্পের মন্ত্রী বলেন, ২০২২ সালের ডিসেম্বরে কক্সবাজারে নতুন রেললাইন চালু হবে। যমুনা নদীর ওপর রেলসেতু নির্মাণের কাজ শেষ হবে ২০২৪ সালে। খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুন রেললাইন নির্মাণ করা হচ্ছে।

বিদ্যমান রেললাইনের বিষয়ে মন্ত্রী বলেন, আখাউড়া থেকে টঙ্গী পর্যন্ত ব্রডগেজ রেললাইন করা হবে। ভবিষ্যতে ঢাকা-চট্টগ্রাম পুরোটাই ডুয়েলগেজ ডাবল লাইনে উন্নীত করা হবে। সব সিঙ্গেল লাইনকে পর্যায়ক্রমে ডাবল লাইনে রূপান্তর করা হচ্ছে। নতুন নতুন ব্রিজ করা হচ্ছে। দেশের যেসব এলাকায় রেলসংযোগ নেই, সেখানে সংযোগ দেওয়া হচ্ছে।

ট্রেনে ঢিল ছোড়ার বিরুদ্ধে জনসচেতনতা গড়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, একটি নিরাপদ রেলভ্রমণকে অনিরাপদ করে তুলছে কিছু দুষ্কৃতকারী। এদের বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে।

একসময় রেলকে ধ্বংস করা হয়েছিল উল্লেখ করে রেলমন্ত্রী বলেন, ধ্বংসপ্রাপ্ত রেলে পুনরায় গতি ফিরিয়ে আনেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটা ভারসাম্যপূর্ণ যোগাযোগব্যবস্থা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী রেল খাতকে অধিক গুরুত্ব দিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল হাশেম খান, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার, বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580