শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

১৩০ দেশ এখনও টিকা পায়নি: জাতিসংঘ মহাসচিব

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৬৯ পাঠক পড়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ১৩০টি দেশ এখন পর্যন্ত করোনাভাইরাসের এক ডোজ টিকাও পায়নি বলে জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।বুধবার নিরাপত্তা পরিষদের উচ্চ-পর্যায়ের এক বৈঠকে তিনি একথা জানান। তিনি বলেন, বিশ্বে করোনাভাইরাসের যে পরিমাণ টিকা পাওয়া যাচ্ছে তার ৭৫ শতাংশ মাত্র ১০টি দেশ ব্যবহার করছে। এখন পর্যন্ত ১৩০টি দেশ এক ডোজ টিকাও পায়নি।

এই অবস্থাকে মারাত্মক অন্যায্য ও অন্যায় বলে তিনি অভিহিত করেছেন। তিনি বলেন, এই গুরুত্বপূর্ণ সময়ে টিকার সমতা বজায় রাখাই আন্তর্জাতিক সম্প্রদায়ের সবচেয়ে বড় নৈতিক পরীক্ষা। টিকার ন্যায্য বন্টন নিশ্চিত করতে সক্ষম বিজ্ঞানী, উৎপাদক এবং অর্থায়নকারীদের নিয়ে জরুরি ভিত্তিতে পরিকল্পনা করতে হবে। সম্ভাব্য দ্রুত সময়ের মধ্যে দুনিয়ার সব মানুষের জন্য টিকা নিশ্চিত করার আহ্বান জানান তিনি। এছাড়া বিশ্বের শীর্ষ স্থানীয় অর্থনৈতিক শক্তিগুলোর জোট গ্রুপ ২০কে জরুরি টাস্ক ফোর্স গঠনের আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580