রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:১৬ পূর্বাহ্ন

১৭-২৬ মার্চ ঢাকায় চলাচল সীমিত রাখার অনুরোধ আইজিপির

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৫৪ পাঠক পড়েছে

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত ঢাকাবাসীকে চলাচল সীমিত রাখার অনুরোধ জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, আর কয়েকদিন পরই আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে যাচ্ছি। সেই সঙ্গে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছি। এ উপলক্ষে জাতীয়ভাবে আগামী ১৭-২৬ মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিদেশি রাষ্ট্রপ্রধান ও অতিথিদের নিরাপত্তার স্বার্থে এ সময় ঢাকায় সভা-সমাবেশ না করারও অনুরোধ করেন তিনি।

সোমবার দুপুরে রাজধানীর রাজারবাগে পুলিশ অডিটরিয়ামে পুলিশ কর্মকর্তাদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন আইজিপি।

পুলিশ প্রধান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে পাঁচটি দেশের রাষ্ট্রপ্রধান আসবেন। এটি আমাদের সম্মানের বিষয়। জাতীয় জীবনে এটি খুবই গুরুত্বপূর্ণ অনুষ্ঠান। যারা আসবেন তারা সম্মানিত মেহমান। তাদের নিরাপত্তায় ডিএমপি ইতিমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। এক্ষেত্রে পুলিশকে সহযোগিতা করতে হবে।’ এই সময়ে খুব বেশি প্রয়োজন না হলে ঢাকাবাসীকে চলাচল সীমিত করার অনুরোধ করেন তিনি।

জঙ্গিবাদ সম্পর্কে আইজিপি বলেন, ‘জঙ্গিবাদ ইসলামের শত্রু। জঙ্গিদের কারণে মুসলমানরাই সবচেয়ে বেশি নিগৃহীত হয়েছে। সবাইকে জঙ্গিবাদ থেকে মুক্ত থাকতে হবে। সচেতনভাবে ধর্ম চর্চা করতে হবে।’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘মাদক সম্ভাবনাকে শেষ করে দেয়। তাই মাদক থেকে দূরে থাকতে হবে। দেশের একজন গর্বিত নাগরিক হিসেবে নিজেদের তৈরি করতে হবে।’

বৃত্তি প্রদান অনুষ্ঠান আয়োজন করে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন। এতে সভাপতিত্ব করেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি ও পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মো. মাহবুবর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন্স) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ডিএমপির অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ জায়েদুল আলম।

অনুষ্ঠানে ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, কৃতি শিক্ষার্থীরা এবং তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। আইজিপি মেধাবী শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট ও বৃত্তির অর্থ তুলে দেন।

অনুষ্ঠানে ২০২০ সালে পিইসি, জেএসসি, এসএসসি, ও লেভেল এবং উচ্চশিক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ১২৪ জনকে বৃত্তি প্রদান করে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580