বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৯:০০ অপরাহ্ন

২৪ ঘন্টার মধ্যে ফুটপাতের চাঁদাবাজদের গ্রেপ্তার করুন

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৬৭ পাঠক পড়েছে

 সমাবেশে হকার্স ইউনিয়নের দাবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নাম ভাঙিয়ে ফুটপাতের বর্জ্য অপসারণের অজুহাতে বেপরোয়া চাঁদাবাজির সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে ২৪ ঘন্টা সময় বেধে দিয়েছে বাংলাদেশ হকার্স ইউনিয়ন। তা না হলে চিহ্নিত চাঁদাবাজদের প্রতিরোধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে বক্তারা এই হুশিয়ারি দেন। এছাড়া চিত্রনায়িকা পরীমণিসহ যেকোনো নারীর ওপর নিপীড়নকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানান তাঁরা।

সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবুল হাশিম কবীর। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিকনেতা সেকেন্দার হায়াৎ, সহ-সভাপতি আবুল কামাল আজাদ, সাংগঠনিক সম্পাদক মো. জসিমউদ্দিন, দপ্তর সম্পাদক গোলাপ হোসেন, কেন্দ্রীয় নেতা আফসার আলী, আনিছুর রহমান পাটোয়ারী, শাহিনা আক্তার, জিহাদ আরিফ প্রমুখ। নেতৃবৃন্দ বলেন, গত ঈদের আগ থেকে একদল দুর্বৃত্ত সিটি কর্পোরেশনের নামে ফুটপাতে হকারদের হুমকি-ধামকি দিয়ে ও তাঁদের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে বেপরোয়া চাঁদাবাজি করে আসছে। চাঁদা না দিলে ফুটপাত থেকে উচ্ছেদ, মারধর ও জীবননাশের হুমকি দিচ্ছে তারা।

নেতৃবৃন্দ বলেন, সিটি কর্পোরেশনের নাম লিখে যে রসিদের মাধ্যমে প্রত্যেক হকারের কাছ থেকে প্রতিদিন ২০ টাকা করে চাঁদা নেওয়া হয় সে বিষয়ে সিটি কর্পোরেশন কিছুই জানে না। সাপ্তাহিক কিংবা মাসিক ভিত্তিতে হকারদের কাছ থেকে টোল/ ট্যাক্স নেওয়া হলে প্রতিদিন এ ধরনের চাঁদাবাজি বন্ধ হয়ে যাবে। হকার্স ইউনিয়নের পক্ষ থেকে বিষয়টি সরকার/সিটি কর্পোরেশনকে অনেকবার বলা সত্ত্বেও চাঁদাবাজি বন্ধে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি বলে বক্তারা অভিযোগ করেন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বর্জ্য অপসারণের অজুহাতে বেপরোয়া চাঁদাবাজির সঙ্গে ওয়ার্ড কাউন্সিলর ও ক্ষমতাসীন দলের সদস্যরা জড়িত। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ চাঁদাবাজি বন্ধ এবং চাঁদাবাজদের গ্রেপ্তার করা না হলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ঘেরাও করা হবে। এ সময় বক্তারা চিত্রনায়িকা পরীমণিসহ যেকোনো পর্যায়ের নারী ও শিশুর ওপর নিপীড়নকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবিও জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুরানা পল্টন মোড়ে এসে শেষ হয়।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580