শনিবার, ১৫ মে ২০২১, ১১:৩৫ পূর্বাহ্ন

৫৪১ রানে প্রথম ইনিংস ঘোষণা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ১৭ পাঠক পড়েছে

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে বাংলাদেশ। কেন্ডির পাল্লেকেলেতে তৃতীয়দিন শুরু করে প্রথম সেশনে ব্যাট করে ১৭৩ ওভারে ৭ উইকেট হারিয়ে ৫৪১ রানে ইনিংস ঘোষণা করেছে সফরকারীরা।

আলোকস্বল্পতার কারণে ২৫ ওভার বাকি থাকতেই বৃহস্পতিবার দ্বিতীয়দিনের খেলার ইতি টানতে হয়। শুক্রবার তৃতীয়দিনেও দারুণ ব্যাটিং শুরু করেন মুশফিকুর রহিম ও লিটন দাশ। প্রথম সেশনেই ফিফটির দেখা পান দুজনে। দলকে ৫০০ পেরোনো সংগ্রহ এনে দিয়ে বিশ্ব ফার্নান্দোর বলে ওশাদা ফার্নান্দোর হাতে বন্দী হয়ে দিনের প্রথম উইকেট হিসেবে সাজঘরে ফেরেন লিটন। এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের ৬৭ বলে ৫০ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ১ ছয়ে। ২৫ রান নিয়ে তৃতীয়দিন ব্যাটিংয়ে নেমেছিলেন তিনি।

লিটনের বিদায়ের পর আরও ২ উইকেট মেহেদী হাসান মিরাজ (৩) ও তাইজুল ইসলামকে (২) হারায় বাংলাদেশ। ১৫৬ বলে ৬ চারে ৬৮ রানে অপরাজিত ছিলেন মুশফিক। আরেক অপরাজিত ব্যাটসম্যান তাসকিন আহমেদের ব্যাট থেকে আসে ৬ রান। মুশফিক তৃতীয়দিন শুরু করেন ৪৩ রান নিয়ে। পঞ্চম উইকেটে লিটনের সঙ্গে ১৪৬ বলে ৮৭ রানের জুটি গড়েন তিনি।

তার আগে চতুর্থ উইকেটে রেকর্ড গড়া ২৪২ রানের জুটি গড়েন দুই সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হক। ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে তৃতীয়দিন শুরু করে সফরকারীরা।

এর আগে প্রথম ইনি শান্ত (১৬৩) ও মুমিনুল (১২৭) সেঞ্চুরির দেখা পান। তামিম ইকবালের ব্যাট থেকে আসে ৯০ রান।

প্রথম ইনিংস শুরু করেছে শ্রীলঙ্কাও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২.২ ওভার শেষে স্কোরবোর্ডে ৪ রান জমা করেছে স্বাগতিকরা। ব্যাটিংয়ে আছেন দুই ওপেনার দিমুথ করুনারত্নে (৪) ও লাহিরু থিরিমান্নে (০)।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580