শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন

৬০ ফিটের খাল ১০ ফিট হয়ে গেছে: মেয়র আতিক

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ২০২ পাঠক পড়েছে

কে. এম. আসাদুজ্জামান : রাজধানীর ২৬টি খালের দায়িত্ব সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করেছে ঢাকা ওয়াসা। ২৬ খালের ১৫টি পড়েছে উত্তর সিটি করপোরেশনের আওতায়। দায়িত্ব পেয়ে খাল উদ্ধারে নেমেছে নগর কর্তৃপক্ষ। ইব্রাহিমপুর খাল পরিদর্শন করেছেন উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

বুধবার দুপুরে রাজধানীর তেজগাঁও উত্তরা মটরস থেকে কুনিপাড়া রানার্স পর্যন্ত সড়ক উন্নয়নকাজ উদ্বোধন করেন মেয়র। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। মেয়র আতিক বলেন, ‘আমি ইব্রাহিমপুর খালের সামনে যখন দাঁড়ালাম, তখন দেখি খালের দৈর্ঘ্য হচ্ছে ৬০ ফিট, যখন ফিতা দিয়ে মাপলাম, ওই খাল আর ৬০ ফিট নাই। ওই খাল হয়ে গেছে মাত্র ১০ ফিট। তাহলে বৃষ্টি হলে পানি যাবে কোথায়? সেই পানি বিভিন্ন রাস্তায় চলে যাবে। আমি কালশি খাল ও গোদাখালী খাল থেকে ২০০ ট্রাক ডাবের খোসা উদ্ধার করেছি। এইখান থেকে জাজিম ৩৬টি, টেলিভিশন, ফ্রিজ সবকিছু খালে পেয়েছি।’

নাগরিকদের উদ্দেশে মেয়র বলেন, ‘যে রাস্তা, যে খাল আমরা পরিষ্কার করে দেব, সেই খাল এবং সেই রাস্তা যেন আপনারা তদারকি করেন। সেই অঙ্গীকার আপনাদের থেকে আমরা চাই। সে দায়িত্ব আমি দিয়ে গেলাম। অনেক কষ্ট করে আমরা রাস্তা করি। অনেক কষ্ট করে আমরা ফুটপাত করি। অনেক কষ্ট করে ড্রেন থেকে ময়লা সাফ করি। আপনারা বলুন কোন এলাকার ড্রেনের ময়লা আছে আমরা পরিষ্কার করে দেব প্রথমবারের মতো। আমরা বারবার পরিষ্কার করব। ময়লা করবে জনগণ, এটি হবে না। আপনাদের সাহায্য পেলে এটি একটি নন্দিত ঢাকা শহর হবে।‘

তেজগাঁও উত্তরা মটরস থেকে কুনিপাড়া রানার্স পর্যন্ত সড়কটি দুই কোটি ৬৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে। সড়কটির দৈর্ঘ্য ৬৫৬ মিটার। এতে ৬৫৬ মিটার পাইপ ড্রেন এবং ৫৯০ মিটার ফুটপাতও রয়েছে।

সড়কটির বিষয়ে মেয়র বলেন, ‘আজকে যে জায়গায় দাঁড়িয়ে কথা বলছি, আজ থেকে এক বছর আগেও কিন্তু এখানে দাঁড়িয়ে কথা বলা যেত না। আমি নির্বাচনের সময় বিভিন্ন জায়গায় গিয়েছি, এখানেও এসেছিলাম। তখন আমি বলেছিলাম এই এলাকার এই অবস্থা কেন। আজ এই জায়গায় সেই দূরবস্থার অবসান হলো।‘ এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর সফিউল্লাহ সফি প্রমূখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580