বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

৬৪০টি শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার করে দিলো ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭০ পাঠক পড়েছে

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসির পক্ষ থেকে গত ৩দিনে ৬৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানে ফগিং ও লার্ভিসাইডিংসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পন্ন হয়েছে।

শনিবার সকালে এডিস মশা ও ডেঙ্গু মোকাবিলায় মিরপুরের পীরেরবাগ এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শনকালে মেয়র একথা বলেন। তিনি বলেন, যদি কোনো শিক্ষাপ্রতিষ্ঠান এখনও বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের বাইরে থেকে থাকে তাহলে ‘সবার ঢাকা’ মোবাইল অ্যাপস অথবা ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন কিংবা আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার মাধ্যমে অবহিত করা হলে ফগিং ও লার্ভিসাইডিংসহ পরিষ্কার-পরিচ্ছন্ন করে দেয়া হবে।

নৈতিক ও মানবিক দায়িত্ববোধ থেকেই ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতার মাধ্যমে ‘শিক্ষার জন্য সুস্থ পরিবেশ’ নিশ্চিত করার পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করা হয়েছে।

ডিএনসিসি মেয়র নগরবাসীকে ঘুমানোর সময় মশারি ব্যবহার করা এবং শিশুদেরকে শর্টস না পরিয়ে পরিপূর্ণ জামাকাপড় পরানোর পরামর্শ দেন। সেই সঙ্গে শিশু হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে ভর্তিকৃত ডেঙ্গু রোগীর সঠিক তথ্যাদি ডিএনসিসিকে সরবরাহ করা হলে দ্রুততম সময়ের মধ্যেই সংশ্লিষ্ট ডেঙ্গু রোগীর বাড়ীসহ আশেপাশে ২০০ মিটার পর্যন্ত ফগিংসহ লার্ভিসাইডিংয়ের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580