শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের মূল্যায়ন অ্যাসাইনমেন্টের মাধ্যমে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৩৮২ পাঠক পড়েছে

করোনা পরিস্থিতিতে এ বছর হচ্ছে না এসএসসি ও এইচএসসি পরীক্ষা। এর পরিবর্তে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষায় গ্রুপভিত্তিক অ্যাসাইনমেন্টের মাধ্যমে পরীক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। তবে যদি সম্ভব হয় নভেম্বর-ডিসেম্বরে তিনটি এমসিকিউ পরীক্ষা নেওয়া হবে।

ভাচুর্য়াল এক সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার সকালে একথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি জানান, এসএসসিতে ২৪টি ও এইচএসসিতে নৈর্বাচনিক বিষয়ে মোট ৩০টি অ্যাসাইনমেন্ট করতে হবে শিক্ষার্থীদের। বাংলা, ইংরেজি, গণিত এমন আবশ্যিক বিষয় ও চতুুর্থ বিষয়গুলোর ওপর পরীক্ষার্থীদের কোনো অ্যাসাইনমেন্ট করতে হবে না।

এসএসসি ও এইচএসসি পরীক্ষা দুটিতে এ বছর মোট পরীক্ষার্থী সংখ্যা প্রায় ৪৩ লাখ।

বাংলা, ইংরেজি, গণিতের মত আবশ্যিক বিষয়ের অ্যাসাইনমেন্ট না নেওয়া বা এমসিকিউ পরীক্ষা না নেওয়ার পরিকল্পনার কারণ জানিয়ে দীপু মনি বলেন, আবশ্যিক এ বিষয়গুলো শিক্ষার্থীরা প্রাথমিক স্তর থেকেই পড়ে আসছে। এছাড়া এসব বিষয়ের এমসিকিউ পরীক্ষা নিতে গেলে একদিনে যে বিপুল সংখ্যক পরীক্ষার্থীর পরীক্ষা নিতে হবে, তাতে কোনোভাবেই স্বাস্থ্যবিধি রক্ষা করা সম্ভব হবে না।

 

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580