শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

গণতান্ত্রিক পাকিস্তান আমাদের স্বার্থের জন্য গুরুত্বপূর্ণ: হোয়াইট হাউজ

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ১৯৮ পাঠক পড়েছে

যুক্তরাষ্ট্রের স্বার্থের জন্য গণতান্ত্রিক পাকিস্তান গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি। শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার কয়েক ঘণ্টা পর সোমবার (১১ এপ্রিল) তিনি এ কথা বলেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এএনআই।

নানা নাটকীয়তার পর অবশেষে ইমরান খানকে সরিয়ে দিয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন মুসলিম লিগ-এন এর নেতা শেহবাজ শরীফ। তবে সরকার পরিবর্তনের বিষয়টিকে বিদেশি ষড়যন্ত্র হিসেবে দাবি করে আসছেন ইমরান খান ও তার দল পিটিআই। পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরই বিদেশি ষড়যন্ত্রের বিষয়টি নিয়ে কথা বলেন নয়া প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তিনি বলেন, বিদেশি ষড়যন্ত্রের বিষয়টি ভুয়া। এটি যদি প্রমাণ হয় তাহলে তিনি সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রিত্ব ছেড়ে দেবেন।

এ প্রসঙ্গে হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে সাকি বলেন, ‘সাংবিধানিক গণতান্ত্রিক মূল্যবোধের শান্তিপূর্ণ পুনর্বহাল আমরা সমর্থন করি। আমরা একটি রাজনৈতিক দলের ওপর আরেকটি দলকে সমর্থন করি না।’ তিনি বলেন, বিশেষ করে আইনের শাসনের মূল্যবোধ ও আইনে ন্যায়বিচার পাওয়ার সমতাকে সমর্থন করে যুক্তরাষ্ট্র।

সাকি আরও বলেন, পাকিস্তানের সঙ্গে দীর্ঘ মেয়াদের সহযোগিতাকে গুরুত্ব দেই আমরা। সমৃদ্ধ ও গণতান্ত্রিক পাকিস্তানকে যুক্তরাষ্ট্রের স্বার্থের জন্য গুরুত্বপূর্ণ হিসেবে দেখে। ক্ষমতায় যে-ই থাকুক না কেন, এ অবস্থান অপরিবর্তিত থাকে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580