শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

চার দফা দাবিতে ডিমলায় ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের মানব বন্ধন

সরোয়ার জাহান সোহাগ, ডিমলা,নীলফামারী: 
  • প্রকাশিত সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৬২১ পাঠক পড়েছে
 নীলফামারী ডিমলায় ৫০ শতাংশ সিলেবাসে পরীক্ষার দাবি জানায় ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীরা। রবিবার বেলা ১১ টায়  ডিমলা বিজয় চত্বরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ডিমলা উপজেলার ২০২২ সালের উচ্চমাধ্যমিক  পরীক্ষার্থীরা সড়কে তাদের কর্মসূচি পালন করেছে।
এ সময় তাঁরা এইচএসসি পরীক্ষার সিলেবাস কমিয়ে আনাসহ চার দফা দাবি জানান। ডিমলা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  নানা দাবি সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করে বিভিন্ন স্লোগান দেন।
দাবি সমূহের মধ্যে পূর্বঘোষিত ৭০% সিলেবাস কমিয়ে ৫০% সিলেবাসের ঘোষণা দিয়ে পরীক্ষা নিতে হবে! সিলেবাস এর উপর নির্ভর করে সময় নির্ধারণ করতে হবে! শুধু মাত্র গ্রুপিয়াল সাবজেক্টের পরীক্ষা নিতে হবে। করোনা সহ নানা অযুহাত বন্ধ করে এইচএসসি ২২ এর পরীক্ষা কোন মাসে হবে তার প্রজ্ঞাপন দেওয়া হোক।
এইচএসসি পরীক্ষার্থী শ্রাবনী রায় বলেন, ‘করোনার কারণে আমরা কলেজে ক্লাস পাইনি।  ২০২১ সালের এইচএসসি পরীক্ষা ৩০ শতাংশ সিলেবাসে নেওয়া হচ্ছে। ২০২০ সালে পরীক্ষার্থীদের অটো পাস দেওয়া হয়েছে। আমাদের পরীক্ষার সময় আগামী জুনে নির্ধারণ করা হয়েছে। দুই বছরে আমরা ক্লাস করার সুযোগ পেয়েছি মাত্র ছয় মাস। এই কম সময়েরর পড়াশোনায়  ১০০ মার্কের পরীক্ষা দেওয়া কোনোভাবে সম্ভব নয়। এই জন্য আমরা ৪ দফা দাবি নিয়ে মাঠে নেমেছি। আমরা মাননীয় শিক্ষামন্ত্রীর কাছে সিলেবাস ও পরীক্ষার নম্বর কমিয়ে আনার জন্য জোর দাবি জানাচ্ছি।’ মানববন্ধন শেষে ডিমলা উপজেলা নির্বাহীর কাছে স্মারকলিপি পেশ করা হয়।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580