শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

তালেবান নিয়ন্ত্রিত কাবুলে প্রথম বাণিজ্যিক ফ্লাইটের অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২০৯ পাঠক পড়েছে

১৫ আগস্ট আফগানিস্তানের রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান। এরপর থেকে দেশটির সঙ্গে বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করে দেয় বিভিন্ন দেশ। প্রায় তিন সপ্তাহেরও বেশি সময় পর কাবুল বিমানবন্দরে সোমবার ফের বাণিজ্যিক ফ্লাইট অবতরণ করল।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে এ তথ্য জানায় এনডিটিভি।

খবরে বলা হয়, মুষ্টিমেয় যাত্রী নিয়ে পাকিস্তান এয়ারলাইন্সের একটি ফ্লাইট সোমবার কাবুলে অবতরণ করেছে। হয়তো ফ্লাইটে ১০ জনের মতো যাত্রী ছিলেন। মনে হয় এ ফ্লাইটে যাত্রীর চেয়ে বিমানের স্টাফ বেশি ছিলেন।

এর আগে পিআইএয়ের মুখপাত্র আবদুল্লাহ হাফিজ খান বলেছিলেন, আমরা কাবুলে ফ্লাইট পরিচালনার জন্য সব ধরনের কারিগরি ছাড়পত্র পেয়েছি। আমাদের প্রথম বাণিজ্যিক ফ্লাইট কাবুলের উদ্দেশে ইসলামাবাদ ছাড়বে ১৩ সেপ্টেম্বর।

কাতার এয়ারওয়েজ কাবুল থেকে বেশ কয়েকটি চার্টার্ড ফ্লাইট পরিচালনা করেছে। একই সঙ্গে একটি আফগান এয়ারলাইন্স গত সপ্তাহে অভ্যন্তরণী ফ্লাইট চালু করেছে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580