সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

দাম কমেছে ব্রয়লারের, ঝাল বেড়েছে কাঁচা মরিচের

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ২৯৭ পাঠক পড়েছে

রাজধানীর বাজারগুলোয় ব্রয়লার মুরগির দাম এক সপ্তাহের ব্যবধানে কিছুটা কমেছে। এছাড়া অন্যান্য সবজির দাম অপরিবর্তিত থাকলেও কাঁচা মরিচের যেন ঝাল বেড়েছে। গত সপ্তাহেই ৬০ থেকে ৭০ টাকা কেজি বিক্রি হওয়া কাঁচা মরিচ এখন হচ্ছে প্রায় চারগুণ বেশি দামে।

শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর, শুক্রাবাদ, পশ্চিম রাজাবাজার, সিপাহী বাগবাজার, মগবাজার, ফকিরাপুল ও যাত্রাবাড়ীর কাঁচা বাজার ঘুরে দেখা গেছে, ব্রয়লার মুরগির দাম কেজি প্রতি ১৫ থেকে ২০ টাকা কমেছে। গত সপ্তাহে ১৪০ থেকে ১৫০ টাকা কেজি বিক্রি হওয়া মুরগি এখন বিক্রি হচ্ছে ১২৫ থেকে ১৪০ টাকা কেজি।

বাজারগুলোয় ব্রয়লার মুরগির দাম কমলেও বিপরীত চিত্র দেখা গেছে সোনালী মুরগি ও লাল লেয়ার মুরগির ক্ষেত্রে। সোনালি মুরগি প্রতি কেজি ২০০ থেকে ২৩০ টাকা এবং লেয়ার মুরগি প্রতি কেজি ২৩০ থেকে ২৪০ টাকা করে বিক্রি হচ্ছে। গত সপ্তাহেও রাজধানীর বাজারগুলোয় এসব মুরগির দাম এমনটাই দেখা গেছে। সেই সঙ্গে খাসি ও গরুর গোশতের দামও অপরিবর্তিত রয়েছে। গত সপ্তাহের মতোই এ সপ্তাহে ৫৭৫ থেকে ৬০০ টাকা কেজি গরুর গোশত এবং ৮০০ থেকে ৯৫০ টাকা কেজি করে খাসির গোশত বিক্রি হচ্ছে।

সিপাহী বাগবাজার এলাকায় বাজার করতে আসা মাহাদী হাসান নামের এক ক্রেতা জানান, ব্রয়লার মুরগির দাম কিছুটা কমেছে। তবে সোনালি মুরগির দাম কমেনি। আমি ২৩০ টাকা কেজি করে সোনালি মুরগি কিনেছি।

এদিকে কাঁচা মরিচের দাম সপ্তাহের ব্যবধানে প্রায় চারগুণ বেড়েছে। গত সপ্তাহে ৬০ থেকে ৭০ টাকা কেজি বিক্রি হওয়া কাঁচামরিচ এখন ২২০ থেকে ২৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

যাত্রাবাড়ী কাঁচা বাজারে বাজার করতে আসা নুরুল আমিন জানান, গত সপ্তাহেও কাঁচা মরিচ ৬০ টাকা কেজি কিনেছি। কিন্তু আজ সেই কাঁচা মরিচের দাম চাওয়া হচ্ছে ২৩০ টাকা। হঠাৎ করেই কেন কাঁচা মরিচের এত দাম বাড়লো তা বুঝতেছি না।

তবে রাজধানীর বাজারগুলো সবজির দাম অপরিবর্তিত রয়েছে। করলা ৪০ থেকে ৫০ টাকা, ঝিঙে ৪০ থেকে ৫০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা, চিচিঙ্গা ৩০ থেকে ৪০ টাকা কেজি, কাঁচকলা ২০ থেকে ২৫ টাকা হালি, কাঁচা পেঁপে ২০ থেকে ২৫ টাকা, ঢেঁড়স ৩০ থেকে ৪০ টাকা এবং বরবটি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজি করে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580