রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

পাবনায় হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

পাবনা প্রতিনিধি :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
  • ২৩৯ পাঠক পড়েছে

পাবনার বিশেষ জজ আদালতে জেলার সাথিয়া থানার একটি হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেলে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আহসান তারেক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সাঁথিয়ার নন্দনপুর ইউনিয়নের মাহমুদপুর গ্রামের ওয়াসিম মুন্সি (৩৯), নন্দনপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মোস্তফা (৪২), একই গ্রামের মিরাজুল ইসলাম (৪৩) ও শাহাদুল শাহাদত (৩৯)।

রায়ের সময় শাহাদত ও ওয়াসিম আদালতে উপস্থিত ছিলেন। তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। অপর দুই আসামি পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৬ সালের ১৯ অক্টোবর দুপুরে ঈদুল ফিতর উপলক্ষে সুন্দরকান্দি গ্রামে শ্বশুর আনছার আলীর বাড়িতে পরিবারসহ বেড়াতে যান পাবনার সাথিয়া উপজেলার রফিকুল ইসলাম (৩৫)। সে উপজেলার নন্দনপুর ইউনিয়নের গোবিন্দপুর মহল্লার শাহজাহান আলীর ছেলে।

পূর্ব শত্রুতার জেরে আসামিরা তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করে একটি ধানক্ষেতে মরদেহ ফেলে পালিয়ে যান। পরদিন সকালে মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ সেখানে গিয়ে মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় সাঁথিয়া থানার এসআই আজিজুর রহমান বাদি হয়ে ২৬ অক্টোবর রাতে ২৫-৩০ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত কয়েকজনের নামে সাঁথিয়া থানায় একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২৩ জনের নামে চার্জশিট দাখিল হয়।

দণ্ডপ্রাপ্তরা সবাই পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির সদস্য বলে জানা গেছে।

মামলার সরকারী পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর এডভোকেট দেওয়ান মজনুল হক দ্য ডেইলি স্টারকে বলেন, ‘নিহত রফিকুল নিজেও চরমপন্থি দলের সদস্য ছিল, সে তাদের সঙ্গত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসলে আসামিরা পরিকল্পিতভাবে তাকে হত্যা করে।’

মামলার দীর্ঘ শুনানির পর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে পাবনার বিশেষ জজ আদালত হত্যার সঙ্গে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। বাকিদের বেকসুর খালাস দেওয়া হয়েছে। মামলায় সাজাপ্রাপ্তদের প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580