শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

পিচের ধরন বুঝে মানিয়ে নিতে হবে : অ্যাশওয়েল প্রিন্স

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬০ পাঠক পড়েছে

যার উপর নির্ভর বাংলাদেশ, সেই মোস্তাফিজ নিজেই নির্ভার। কিন্তু কতটা নির্ভার বাংলাদেশের ব্যাটিং? যেভাবে ব্যাটিং করছেন মুশফিক-সাকিবরা, তা অপছন্দ ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের। দুশ্চিন্তার নাম ব্যাটসম্যানদের অ্যাপ্রোচ। তাই নতুন ফর্মুলা দিলেন শিষ্যদের।

সোমবার অনুশীলন শেষে টাইগারদের ব্যাটিং কোচ বলেন, জিম্বাবুয়েতে আমরা ভালোই লক্ষ্য তাড়া করেছি। অস্ট্রেলিয়া সিরিজে আফিফ ও সোহান রান তাড়ায় পারদর্শিতা দেখিয়েছে। গুরুত্বপূর্ণ হল দলের ব্যাটসম্যানদের কম্বিনেশন। আমাদের দলে এমন খেলোয়াড় আছে যারা স্ট্রাইক রোটেট করতে পারে আবার এমন খেলোয়াড়ও আছে যারা বাউন্ডারিও হাঁকাতে পারে, শেষদিকে ওভার প্রতি ৯-১০ রান প্রয়োজন হলে ঐ অনুযায়ী ব্যাট করতে পারে। আমি মনে করি আমাদের কম্বিনেশন ভালোই আছে, আমাদের সব ধরনের খেলোয়াড় আছে। খুব গুরুত্বপূর্ণ ব্যাপার হল- প্রতিটি পিচ ভিন্ন এবং পিচের ধরন বুঝে মানিয়ে নিতে হবে।

তবে বাংলাদেশের আসল মাথাব্যাথা ব্যাটিং। টপ অর্ডারদের ব্যর্থতা ভুগিয়েছে দলকে। টি-টোয়েন্টির ধুমধারাক্কা আইটেম এই পিচে অচল। তাই বলের মেরিট অনুযায়ী সিঙ্গেল বের করতে হবে ব্যাটারদের। এই পরামর্শ-ই দিয়েছেন ব্যাটিং কোচ।

তিনি বলেন, উইকেট দ্রুত রান তোলার মত নয়। খুব বেশি বাউন্ডারি এমন উইকেটে হয় না। তাই স্ট্রাইক রোটেট করে রান রেট ৬ রাখা উচিৎ। নিশ্চিত করতে হবে প্রয়োজনীয় রান রেট খুব বেশি না দাঁড়ায়।

ক্রিকেটারদের বায়ো-বাবল মানেই বিলাসী বন্দী জীবন। তাই জন্মদিনের পরের দিন উচ্ছ্বাসে মাতলেন মোস্তাফিজ, দুষ্টুমিতেও মাতালেন সতীর্থদের। অনুজ শামীম পাটোয়ারীর সাথে জন্মদিনের ছেলে মানুষীতে মত্ত ছিলেন ফিজ।

স্ট্র্যাটেজি পাল্টাচ্ছে টিম ম্যানেজমেন্ট, চতুর্থ টি-টোয়েন্টিতে ইয়র্কার-ই হবে মূল অস্ত্র বাংলাদেশের। মুস্তাফিজের অনুশীলন দেখে তা সহজেই অনুমান করা যায়। ইয়র্কার পেতে স্পট বোলিং করেছেন মুস্তাফিজ ও তাসকিন। বাউন্ডারির মার্কার নিয়ে ছাত্রদের ধার বাড়ালেন বোলিং কোচ ওটিস গিবসন।

নিউজিল্যান্ড ব্যাটারদের ইয়র্কারের নীল বিষে বিধ্বস্ত করাই লক্ষ্য মুস্তাফিজের। অনুশীলনে সতেজ মুস্তাফিজ-ই ম্যাচের দিন হয়ে ওঠেন ভয়ংকর। শের-ই বাংলার উইকেট হবে মনের মতোই, স্লো পিচে মুস্তাফিজ যে দুর্ভেদ্য হবে তা আর কে না জানে?

গামিনির উইকেট কতোটা কঠিন, তা জানে কেবল অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ড টের পাওয়ার আগেই বদলেছে উইকেট। চতুর্থ টি-টোয়েন্টিতে প্রথম ও একমাত্র রহস্য উইকেট, দ্রুত মানিয়ে নেবে যে দল জয় যাবে তার দখলে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580