শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড দলে ওয়াগনার-কনওয়ে

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত সময় : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ২১৮ পাঠক পড়েছে

কোয়ারেন্টিন জটিলতা কেটেছে বাংলাদেশের। নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতিতে পেয়েছে অনুশীলনের সুযোগ। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো আশাবাদ ব্যক্ত করেছেন, প্রথম টেস্টের আগে ছন্দে ফিরবেন মুমিনুল হকরা। আর মূল লড়াইয়ে নামার আগে স্বাগতিকদের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। সেই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ডে ক্রিকেট (এনজেডসি)।

আগামী ২৮ ও ২৯শে ডিসেম্বর বে ওভালে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড-বাংলাদেশ। ঘোষিত স্কোয়াডে রয়েছেন নিউজিল্যান্ড জাতীয় দলের দুই ক্রিকেটার নেইল ওয়াগনার ও ডেভন কনওয়ে। মূলত দুই ম্যাচ টেস্ট সিরিজের মধ্য দিয়ে খেলায় ফেরানোর প্রক্রিয়া হিসেবেই প্রস্তুতি ম্যাচে রাখা হয়েছে দুজনকে। ওয়াগনার ও কনওয়ে বাংলাদেশ সিরিজ দিয়ে ফিরছেন দলে।

প্রস্তুতি ম্যাচে সুযোগ পেয়ে ওয়াগনার বলেন, ‘লাল বল হাতে নিতে ভালোই লাগবে।

বাংলাদেশের বিপক্ষে কঠিন সিরিজে মাঠে নামার আগে খেলায় ফেরার জন্য এই ম্যাচ যথার্থ।’ ওয়াগনার চোটের কারণে ভারত সফরের দলে ছিলেন না।
বাংলাদেশের বিপক্ষে ওয়াগনারের রেকর্ড বেশ সমৃদ্ধ। ৫৪ টেস্টে ২২৯ উইকেট নেয়া এই বোলার বাংলাদেশের টাইগারদের বিপক্ষে ৫ টেস্টে নিয়েছেন ৩৩ উইকেট। এর মধ্যে নিউজিল্যান্ডের মাটিতে ৪ ম্যাচে নিয়েছেন ২৬ উইকেট।

ইনস্টাগ্রামে প্রস্তুতি ম্যাচের স্কোয়াড ঘোষণার পোস্টে ওয়াগনারকে মূল লড়াইয়ে নেয়ার ইঙ্গিত দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট, ‘বাংলাদেশকে আগেভাগেই নিজেদের পরখ করার সুযোগ করে দিলেন ওয়াগনার ও কনওয়ে। নিউজিল্যান্ড একাদশের হয়ে ২৮ ও ২৯ ডিসেম্বর দুই দিনের প্রস্তুতি ম্যাচে খেলবেন তারা। টেস্ট সিরিজ সামনে রেখে দুই খেলোয়াড় যেন নিজেদের প্রস্তুত করতে পারেন, সে জন্য তাদের দলে নেয়া হয়েছে।’

৩ টেস্টে ক্যারিয়ারে এরই মধ্যে দ্যুতি ছড়িয়েছেন কনওয়ে। ৬৩.১৬ ব্যাটিং গড়ের এ ব্যাটসম্যান গত জুনে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টেই পেয়েছেন দ্বিশতক। সে সফরেই বার্মিংহাম টেস্টে ৮০ ও সাউদাম্পটন টেস্টে ৫৪ রানের ইনিংস খেলেন কনওয়ে।
টি-টোয়েন্টি বিশ্বকাপে চোট পাওয়ায় কনওয়ে ছিলেন নিউজিল্যান্ডের ভারত সফরে। দলে সুযোগ পেয়ে কনওয়ে বলেন, ‘প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটে ফিরতে আমি মুখিয়ে আছি। আশা করি ফিট হিসেবে নিজেকে প্রমাণ করতে পারব।’

ওয়াগনার এবং কনওয়ে ব্যতীত কেউই নিউজিল্যান্ড মূল দলের খেলোয়াড় নন।

প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশ : মারা এভ, জ্যাকব ভুলা, জ্যাক বয়েল, ডেভন কনওয়ে, জ্যাকব কামিং, জোয়ে ফিল্ড, জ্যারফ ম্যাকে, টিম প্রিঙ্গল, ব্রেট র‌্যান্ডেল, মিচ র‌্যানউইক, টিম রবিনসন ও নেইল ওয়াগনার (আরও এক ক্রিকেটারকে পরবর্তীতে অন্তর্ভুক্ত করার কথা জানিয়েছে এনজেডসি)।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580