মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

বিক্রি করা শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিলেন ডিসি

নাটোর প্রতিনিধি
  • প্রকাশিত সময় : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ২৯০ পাঠক পড়েছে

নাটোরের বড়াইগ্রামে সুদী মহাজনের চাপে বিক্রিত শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিলেন জেলা প্রশাসক। শিশুকে ফিরিয়ে দেয়ার পাশাপশি জেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবারের জন্য তাৎক্ষণিক নগদ অর্থ, ফল, খাবার এবং অভাবী পিতাকে একটি ভ্যান কিনে দেন ডিসি।

বুধবার বিকেলে নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ ওই শিশুকে তার মায়ের কোলে তুলে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, গত সোমবার সুদি মহাজনের চাপে বাধ্য হয়ে উপজেলার নগর ইউনিয়নের কয়েন গ্রামে ভ্যানচালক বাবা রেজাউল করিম তার চাঁদনী আক্তার লিজা নামে ২২ দিন বয়সী কন্যা শিশুকে এক লাখ ১০ হাজার টাকায় বিক্রি করেন। মঙ্গলবার রাতে ঘটনাটি জানাজানি হলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। খবর পেয়ে জেলা প্রশাসকের নির্দেশে রাতেই ভুক্তভোগির বাড়িতে গিয়ে অনুসন্ধানে প্রকৃত ঘটনা উদঘাটন করি। পরে বিক্রিত শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়ার উদ্যোগ গ্রহণ করি।

এ সময় বড়াইগ্রামের ইউএনও জাহাঙ্গীর আলম, অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম, নগন ইউপি চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন ডালু উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, ‘অভাবের তাড়নায় একটা ফুটফুটে শিশু বিক্রির ঘটনাটি ভীষণভাবে নাড়া দেয় বিবেবকে। সিদ্ধান্ত নিই পরিবারের জন্য কিছু করার। পরিবারের ঋণ পরিশোধের জন্য একটি ভ্যানের ব্যবস্থা করা হলো। অল্প সময়ের মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জমিসহ একটি ঘর ও নগর ইউনিয়ন পরিষদ থেকে ভিজিডি কার্ড দেয়া হবে।’

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580