শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

যোগ্যতা অনুযায়ী পদোন্নতি হবে, চাইতে হবে না : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১৮৮ পাঠক পড়েছে

চিকিৎসকদেরকে যোগ্যতা অনুযায়ী পদোন্নতি দেওয়া হবে, কাউকেই পদোন্নতির জন্য ঘুরতে হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, গার্ডিয়ানের কাছে কখনো চাইতে হয় না। ভালো কাজ হলে অভিভাবক এমনিতেই সব দেয়।

বুধবার দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত প্রথম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, অনেকেই বিভিন্ন দাবির কথা জানিয়েছেন, ভালো মানের বাসার কথা বলেছেন। ভালো থাকার জন্য ভালো জায়গা অবশ্যই যৌক্তিক। আপনাদের দাবি আরো বেশি যৌক্তিক, কারণ আপনারা ২৪ ঘণ্টা কাজ করেন।

তিনি বলেন, আপনাদের জন্য আগে ভালো গাড়ি ছিল না। এখন আপনাদের যেই গাড়ি দেওয়া হয়েছে, সে গাড়ি আমারও নেই। স্বাস্থ্য সচিব, মহাপরিচালকেরও নেই। সীমিত সম্পদ নিয়ে আমরা কাজ করি।

স্বাস্থ্যে নতুন জনবল কাঠামো, পৌনে পাঁচ লাখ নিয়োগ

জাহিদ মালেক বলেন, স্বাস্থ্যসেবার মানোন্নয়নে একটি জনবল কাঠামো তৈরি করা হয়েছে। সেটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। শিগগিরই পৌনে পাঁচ লাখ নিয়োগ দেওয়া হবে। এই নিয়োগ সম্পন্ন হলে স্বাস্থ্যসেবার মান আরো উন্নত হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় নাটকীয় পরিবর্তন হয়েছে। এই পরিবর্তন আমাদের ধরে রাখতে হবে। হাসপাতাল ব্যবস্থাপনার মান উন্নত করতে হবে। হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

করোনা সংক্রমণ প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, কয়েক দিনে ধরে আবার সংক্রমণ বাড়ছে, আমাদের দেশে করোনার তৃতীয় ঢেউ আবার আসুক এটা আমরা কেউ চাই না। এজন্য এখন থেকে সবার সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

টিকা কার্যক্রম নিয়ে তিনি বলেন, করোনা প্রতিরোধে টিকা কার্যক্রম চলমান রয়েছে। প্রতি মাসে তিন কোটি এবং তার থেকে বেশি ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। চলমান থাকলে ডিসেম্বরের মধ্যে ৫০ শতাংশ মানুষের কার্যক্রম কর্মসূচির আওতায় আনা সম্ভব হবে।

উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আপনাদের মাধ্যমে উপজেলা পর্যায়ে সবচেয়ে বেশি মানুষ স্বাস্থ্যসেবা গ্রহণ করেন। আপনাদের কাজের ওপর সরকারের ইমেজ নির্ভর করে। তাই গ্রামের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আপনাদের আরো সচেতন হতে হবে।

অনুষ্ঠান আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্যসচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলম।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580