বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

রামেকের করোনা ইউনিটে আরও ১৮ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি
  • প্রকাশিত সময় : বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ১৮০ পাঠক পড়েছে

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই) সকাল ৯টা থেকে বুধবার (২৮ জুলাই) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নতুন করে মারা যাওয়া ১৮ জনের মধ্যে ছয়জন করোনায় এবং ১২ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। মারা যাওয়া ১৮ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, নাটোরের তিনজন, পাবনার সাতজন এবং কুষ্টিয়া ও মেহেরপুরের একজন করে ছিলেন।

পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ছয়জন মারা গেছেন হাসপাতালের ১ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ৫ জন, ৩ ও ১৭ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ১৪, ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

বুধবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন রাজশাহীর বাসিন্দা ১৯৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩১ জন, নাটোরের ৬৩ জন, নওগাঁর ৪৯ জন, পাবনার ৫৪ জন, কুষ্টিয়ার ১০ জন এবং জয়পুরহাট, সিরাজগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়ার একজনসহ মোট ৪০৩ জন। ২০ শয্যার আইসিইউতে ভর্তি ছিলেন ২০ জন। এদের মধ্যে করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৮৩ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭৭ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৪৩ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫০ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৩৯ জন।

এর আগে মঙ্গলবার (২৭ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৭৫ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৪৬৩ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৮৪ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২২ দশমিক ৭৫ শতাংশ, নাটোরের ১৮ দশমিক ০২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৬ দশমিক ৬৭ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, চলতি জুলাই মাসের ২৭ দিনেই রাজশাহী মেডিকেল (কলেজ) হাসপাতালে ৫০০ ছাড়িয়েছে করোনা সংক্রমণ ও প্রাণহানিতে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮ জন। এ নিয়ে ১ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত প্রাণহানি দাঁড়াল ৫২৩ জনে।

এর মধ্যে করোনায় ১৬৭ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৩২১ জন। বাকি ৩৫ জন করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন। এর আগে গত জুনে হাসপাতালে মারা গেছেন ৪০৫ জন। এর মধ্যে করোনা প্রাণ নিয়েছে ১৮৯ জনের।

গত বছরের এপ্রিল থেকে এই বছরের জুন পর্যন্ত রামেক হাসপাতালে ভর্তি হয়েছেন ৭ হাজার ১৬১ জন রোগী। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ৫ হাজার ৯২৭ জন। এই ১৪ মাসে মারা গেছেন ১ হাজার ৭৮ জন। এর মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ৩৪৬ জনের। অন্যদের মৃত্যু হয়েছে উপসর্গ নয়তো অন্যান্য শারীরিক জটিলতায়।

 

 

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580